সারাদেশ

খালেদা জিয়া হলের নাম মুছে-ফলক নামিয়ে দিল ছাত্রলীগ

বেগম খালেদা জিয়া হলের নামফলক তুলে দিল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রলীগের নেতাকর্মীরা। মঙ্গলবার বিকেলে হলে গিয়ে নামফলকটি তুলে ফেলেন চবি ছাত্রলীগের নেতাকর্মীরা। একই সঙ্গে ক্যাম্পাসের বিভিন্ন স্থানে থাকা খালেদা জিয়া হলের নাম কালো কালি দিয়ে মুছে দেন তারা। এ সময় তারা হলটি বীর প্রতীক তারামন বিবির নামে নামকরণের দাবি জানান।

আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে ছাত্রলীগ নানা সময় প্রশাসনের কাছে এ হলের নাম পরিবর্তনের দাবি জানিয়ে আসছিল। অবশেষে দুপুরে ছাত্রলীগের নেতাকর্মীরা হলের মূল ফটকে স্থাপিত নামফলক তুলে ফেলে এবং সড়কে নির্দেশকে থাকা খালেদা জিয়ার নাম মুছে ফেলে।

বিষয়টি নিশ্চিত করে চবি ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহ-সভাপতি মনসুর আলম জাগো নিউজকে বলেন, দুর্নীতিবাজ, দণ্ডপ্রাপ্ত কোনো ব্যক্তির নামে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে কোনো স্থাপনার নাম থাকতে পারে না। তার নামফলক খুলে নেয়ার পর আজ থেকে এ হলের নাম বীরপ্রতীক তারামন বিবি। এ বিষয়ে মৌখিকভাবে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করা হয়েছে।

নামফলক তুলে ফেলার সময় আরও উপস্থিত ছিলেন- চবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আবদুল মালেক, যুগ্ম সাধারণ সম্পাদক আবু তোরাব পরশ, উপ-দফতর সম্পাদক মিজানুর রহমান বিপুল, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক আমির সোহেল ও ছাত্রলীগ নেতা প্রদীপ চক্রবর্তী দুর্জয় প্রমুখ।

ভি-ডি-ও-দেখুন:

341Shares