আন্তর্জাতিক

এবার ইসরাইলকে গুড়িয়ে দেয়ার হুমকি দিলো হিজবুল্লাহ

820Shares

লেবানন সীমান্তে সামরিক অভিযান শুরু করেছে ইসরাইল। ইহুদিবাদী দেশটির সেনাবাহিনী লেবানের ইসলামী প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর টানেল বন্ধের নামে সীমান্তে এ সামরিক অভিযান চালাচ্ছে।

জবাবে হিজবুল্লাহ বলছে-ইসরাইলি আগ্রাসন আর মুখ বুজে সহ্য করবে না লেবাননের মানুষ। এবার আর সীমান্তে নয়, এখন হামলা চলবে ইসরাইলের ভেতরে। সীমান্ত থেকে যুদ্ধ বিস্তৃত হবে মূল ভূখণ্ডে। খবর প্রেস টিভির।

ইসরাইলকে সতর্ক করে হিজবুল্লাহ একটি ভিডিও প্রকাশ করে লেবাননের ওই সশস্ত্র সংগঠনটি। এতে হিজবুল্লাহ প্রধান হাসান নাসরুল্লাহ বলেন, লেবাননে হামলা হলে ইসরাইলের প্রধান জ্বালানি তেল শোধনাগার, পারমাণবিক অস্ত্রাগার ও তেলআবিবে সামরিক সদর দফতরসহ গুরুত্বপূর্ণ স্থাপনায় হামলা হবে।

ভিডিতে হিব্রু ভাষায় দেয়া সাব-টাইটেলে আরও হুশিয়ার করা হয়-লেবাননে হামলার দুঃসাহস দেখালে ভায়বহ করুণ পরিণতি অপেক্ষা করছে ইসরাইলের জন্য।

ইসরাইল মঙ্গলবার এক টুইটার বার্তায় লেবানন সীমান্তে অভিযানের কথা জানিয়েছে। লেবানন সীমান্তবর্তী মেতুলাসহ কয়েকটি এলাকাকে ‘সামরিক জোন’ হিসেবে ঘোষণা করা হয়েছে। এক সপ্তাহের মতো এ অভিযান চলবে বলে অন্য এক সেনা কর্মকর্তা আভাস দিয়েছেন।

ইসরাইলি সেনাবাহিনীর মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল জনাথন কনরিকাস দাবি করেছেন, ইসরাইল অধিকৃত এলাকায় কয়েকটি টানেল তৈরি করা হয়েছে। তবে চলমান সামরিক অভিযান লেবাননের ভেতরে চালানো হবে না বলে জানান তিনি।

820Shares