রাজনীতি

বিএনপি হলেই অবৈধ আর আওয়ামী লীগের প্রার্থী হলেই বৈধ: রিজভী

293Shares

জাতীয় সংসদ নির্বাচনের সময় যত ঘনিয়ে আসছে, খোলস ভেঙ্গে নির্বাচন কমিশনের আওয়ামী চেহারাটা ততটাই উন্মোচিত হচ্ছে বলে মন্তব্য করছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বুধবার নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ সব কথা বলেন তিনি।

রুহুল কবির রিজভী বলেন, নির্বাচনের আগেই সম্ভবত ক্ষমতাসীন দলের ‘বিজয়’ নিশ্চিত করতে নানা রকম কলা-কৌশল ফন্দি-ফিকির করছে কমিশন। এর একটি ড্রেস রিহার্সেল হয়ে গেল মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় বিপুল সংখ্যক প্রার্থীর মনোনয়ন বাতিলের মধ্য দিয়ে।

তিনি আরো বলেন, আমরা বিভিন্নভাবে জানতে পেরেছি যে, নির্বাচনের দিন ভোট গণনা শুরু হওয়া থেকে দুপুর ১২টা পর্যন্ত আওয়ামী ক্যাডাররা পরিকল্পিতভাবে গোলমাল করবে, এই সুযোগে আওয়ামীমনা প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসাররা ভোটগ্রহণ বন্ধ করে দিয়ে ভোট নিয়ে কোন ফন্দি-ফিকির করবে। পুরো পরিস্থিতি বদলে যাবে। সুবিধাভোগী কিছু কর্মকর্তা ছাড়া মানুষের অধিকারের ব্যাপারে জনপ্রশাসন ও পুলিশের সবাই বাধা হয়ে দাঁড়াবে না। আমরা বিশ্বাস করি-জনপ্রশাসন ও পুলিশ প্রশাসনে কাণ্ডজ্ঞান ও নৈতিক মানসম্পন্ন ব্যক্তিরা এখনও আছেন। আপনারা জনগণের বিরুদ্ধে দাঁড়াবেন না।

রিজভী বলেন, বিএনপির প্রার্থী, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীদের মনোনয়নপত্র কেবল যাচাই-বাছাই হয়েছে এবং বাতিল করা হয়েছে গণহারে। আওয়ামী লীগ প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়নি। বিষয়টি এমন ছিল যে, বিএনপি হলেই অবৈধ আর আওয়ামী লীগের প্রার্থী হলেই বৈধ।

293Shares