রাজনীতি

দেড়শ’ আসনে বিএনপির চূড়ান্ত প্রার্থী ঘোষণা স্থগিত

57Shares

দেড়শ’ আসনে বিএনপির চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের কথা ছিল বৃহস্পতিবার রাতে।কিন্তু আচমকা সেই তালিকা প্রকাশ স্থগিত করা হলো।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন যে, আজ (বৃহস্পতিবার) রাত ৮ টার বিএনপির প্রার্থীদের আংশিক তালিকা প্রকাশ করা হবে।জানিয়ে দেয়া হবে কে কোন আসন থেকে ধানের শীষের প্রতীকে নির্বাচন করবেন।

বিএনপির প্রার্থীরা অপেক্ষার প্রহন গুনছিলেন কখন প্রার্থী তালিকা আসবে। গণমাধ্যম কর্মীরা সেই প্রস্তুতি নিয়ে রেখেছিলেন।

কিন্তু সন্ধ্যার পর বিএনপির কার্যালয় থেকে জানানো হয় প্রার্থী তালিকা প্রকাশ করা হবে না।বিএনপির চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শায়রুল কবির গণমাধ্যমকে জানান, অনিবার্য কারণবশত প্রার্থীদের তালিকা ঘোষণা স্থগিত করা হয়েছে।

জানা গেছে, বিএনপির প্রস্তুতি ছিল দেড়শ’ আসনে প্রার্থী ঘোষণার। তারা সেই তালিকাও চূড়ান্ত করে রেখেছিল।কিন্তু জাতীয় ঐক্যফ্রন্ট নেতাদের আপত্তিতে সেই ঘোষণা স্থগিত করা হয়।

বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলনের পর সন্ধ্যায় মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে যান মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেই বৈঠকে ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা বিএনপির প্রার্থী ঘোষণা স্থগিত করতে মির্জা ফখরুলকে অনুরোধ করেন।

তাদের যুক্তি হচ্ছে এককভাবে বিএনপি প্রার্থী তালিকা প্রকাশ করলে জোটের অনৈক্য প্রকাশ পাবে।এতে তৃণমূলে ভূল বার্তা যাবে।

বৈঠক থেকে বেরিয়ে মির্জা ফখরুল দলের দু-তিনজন সিনিয়র নেতার সঙ্গে কথা বলেন।তাদের সঙ্গে কথা বলে মির্জা ফখরুল প্রার্থী তালিকা ঘোষণা স্থগিত করার সিদ্ধান্ত নেন।

57Shares