খেলা

পাকিস্তানকে গুঁড়িয়ে ৪৯ বছর পর কিউইদের সিরিজ জয়

0Shares

হারটাই যেখানে অসম্ভব ছিল, ব্যাটিং ব্যর্থতায় সেই অসম্ভবকেই সম্ভব করে ফেলল পাকিস্তান! ফলাফল হিসেবে দেশের বাইরে পাকিস্তানের বিপক্ষে দীর্ঘ ৪৯ বছর পর টেস্ট সিরিজ জয়ের স্বাদ পেল নিউজিল্যান্ড। বোলারদের দুর্দান্ত নৈপুন্যে আবুধাবিতে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে পাকিস্তান হেরেছে ১২৩ রানের বড় ব্যবধানে। নিউজিল্যান্ড সর্বশেষ ১৯৬৯ সালে পাকিস্তান সফরে টেস্ট সিরিজ জিতেছিল।

অধিনায়ক কেন উইলিয়ামসন এবং হেনরিক নিকোলাসের জোড়া সেঞ্চুরিতে ৭ উইকেটে ৩৫৩ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড। উইলিয়ামসন ১৩৯ এবং নিকোলাস অপরাজিত ১২৬ রান করেন। জবাবে ব্যাটিংয়ে নেমেই বোল্ট-সাউদিদের তোপের মুখে পড়ে ‘স্বাগতিক’ পাকিস্তান। দলীয় ১৯ রানে স্পিনার আজাজ প্যাটেলের বলে মোহাম্মদ হাফিজের (৮) উইকেট দিয়ে শুরু হয়। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি পাকিস্তান।

ইমাম উল হক ২২, আজহার আলী ৫, হারিস সোহেল ৯, আসাদ শফিক ০ এবং অধিনায়ক সরফরাজ আহমেদ ২১ রানে বিদায় নেন। ৫৫ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলে পাকিস্তান। একমাত্র হাফ সেঞ্চুরি তুলে নেন বাবর আজম। নবম ব্যাটসম্যান হিসেবে আউট হবার আগে ৫১ রান করেন তিনি। তার আউটের পর ১৫৬ রানেই গুটিয়ে যায় পাকিস্তান। নিউজিল্যান্ডের টিম সাউদি-আজাজ প্যাটেল এবং অভিষেক ম্যাচ খেলতে নামা ৩৪ বছর বয়সী উইলিয়ামস সমারভিল ৩টি করে উইকেট শিকার করেন।

0Shares