প্রবাসে

সন্ত্রাসীর গুলিতে প্রবাসী বাংলাদেশীর করুণ মৃত্যু

সন্ত্রাসীর গুলিতে প্রবাসী বাংলাদেশীর করুণ মৃত্যু: দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলি কেড়ে নিল প্রবাসী বাংলাদেশির প্রাণ। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে জোহানেসবার্গের জংকে নামক স্থানে এ ঘটনা ঘটে। নিহত মো. ফিরোজ আলীর বাড়ি টাঙ্গাইল।

জানা গেছে, দীর্ঘদিন তিনি দক্ষিণ আফ্রিকায় ব্যবসা-বাণিজ্য করে আসছিলেন। বৃহস্পতিবার সন্ধ্যায় ব্যবসার হিসাব নিকাশ শেষে দোকান বন্ধ করে বের হলে একদল সন্ত্রাসী এসে তাকে গুলি করে। ঘটনাস্থালেই তার মৃত্যু হয়। এ সময় তারা ফিরোজের সঙ্গে থাকা নগদ টাকা মোবাইল ফোন কেড়ে নিয়ে পালিয়ে যায়।

এদিকে মো. ফিরোজের মৃত্যুর খবরে গ্রামের বাড়িতে শোকের মাতম শুরু হয়েছে। দেশটির প্রবাসীরা জানান, আইনি প্রক্রিয়া শেষে নিহতের মরদেহ দেশে পাঠানো হবে। দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি প্রবাসীদের লাশের মিছিল সময়ের সঙ্গে সঙ্গে দীর্ঘ হয়ে যাচ্ছে।

দেশটির রাজধানী জোহানেসবার্গের সোয়েটো নগরীতে প্রতিনিয়তেই এ ঘটনা ঘটেছে। কৃষ্ণাঙ্গরা বিদেশি নাগরিকদের ব্যবসা প্রতিষ্ঠানে একের পর এক হামলা চালাচ্ছে। লুটপাট ও ভাঙচুর করা হয়েছে শত শত দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান।

উল্লেখ্য, এর আগেও চাঁদা না দেয়ার জেরে দক্ষিণ আফ্রিকায় নোয়াখালীর সেনবাগসহ বেশকিছু বাংলাদেশি প্রবাসীকে সন্ত্রাসীরা কুপিয়ে হত্যা করেছে।

ভি-ডি-ও-দেখুন:

95Shares